সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বিএনপির নিবন্ধন বাতিল ও রাজনীতি নিষিদ্ধের দাবি নিয়ে ইসিতে যুবলীগ

বৃহস্পতিবার, আগস্ট ১০, ২০২৩
বিএনপির নিবন্ধন বাতিল ও রাজনীতি নিষিদ্ধের দাবি নিয়ে ইসিতে যুবলীগ

নিজস্ব প্রতিবেদক:

বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে আখ্যা দিয়ে নিবন্ধন বাতিল ও রাজনীতি নিষিদ্ধের দাবিতে নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি জমা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বৃহস্পতিবার (১০ আগস্ট) রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বিএনপির নিবন্ধন বাতিল চেয়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ইসি সচিবের কাছে স্মারকলিপি দেয়।

পরে নির্বাচন কমিশন থেকে বের হয়ে মাইনুল হোসেন খান নিখিল সাংবাদিকদের বলেন, ১৯৭৫ সালে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এদেশের গণতন্ত্র ও মানবাধিকার লঙ্ঘন করেছে। তারই উত্তরসূরি তারেক রহমান ও তার মায়ের (খালেদা জিয়া) নেতৃত্বে যে সংগঠন (বিএনপি) পরিচালিত হচ্ছে এর নেতাকর্মীরা বাংলাদেশে হরতাল অবরোধের নামে সন্ত্রাসী কায়দায় জীবন্ত মানুষ পুড়িয়ে মেরেছে।

বাংলাদেশ যখন উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে তখন তারেক রহমানের নেতৃত্বে আবারও দেশে সন্ত্রাসী তৎপরতা বাড়ছে বলে মন্তব্য করে যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, তারেকের নির্দেশেই নৈরাজ্য হচ্ছে, সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায় বিএনপি। সহিংসতা করে বিদেশিদের বার্তা দিতে চায় বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র।

জিয়াউর রহমানের মরণোত্তর বিচারের পাশাপাশি তারেককে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠন যুবলীগ।

‘বিএনপির রাজনীতি যতদিন থাকবে দেশে সন্ত্রাসের রাজনীতিও ততদিন থাকবে’ উল্লেখ করে নিখিল বলেন, তারেক রহমান একজন দণ্ডপ্রাপ্ত আসামি, তাই তাকে ফিরিয়ে এনে আদালত যে রায় দিয়েছেন সেটা কার্যকর করা হোক। বিএনপির রাজনীতি যতদিন থাকবে ততদিন তারা দেশ ধ্বংসের চক্রান্ত করবে। ততদিনই তারা হত্যা, পেট্রোল বোমা হামলা, গ্রেনেড হামলা, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করতেই থাকবে।

বিএনপির নিবন্ধন বাতিল ও রাজনীতি নিষিদ্ধের জোর দাবি জানিয়ে তিনি আরও বলেন, দেশের যুবসমাজ, ছাত্রসমাজ এবং সর্বস্তরের জনগণ মনে করে বিএনপি নামের সন্ত্রাসী সংগঠনের বিচরণ বেশিদিন বাংলার মাটিতে থাকা উচিৎ নয়।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল