সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

বাইউস্টের স্প্রিং-২০২৪ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শুক্রবার, মার্চ ১৫, ২০২৪
বাইউস্টের স্প্রিং-২০২৪ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত বিশ্ববিদ্যালয় ‘বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট)’, কুমিল্লা-এর স্প্রিং-২০২৪ সেশনের স্নাতক (সম্মান) প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) সকালে কুমিল্লার আদর্শ সদর উপজেলার সৈয়দপুরে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে আগত শিক্ষার্থীদের পদচারণায় সকাল থেকেই বাইউস্ট ক্যাম্পাস মুখরিত থাকে। এই দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকদের মিলনমেলায় পরিণত হয়। নির্ধারিত সময় সকাল সাড়ে দশটায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে সকাল সাড়ে এগারোটায় শেষ হয়। বাইউস্টের একাডেমিক ভবনের ২য় ও ৩য় তলার রুমসমূহে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, বিজনেস, এবং বিজ্ঞান ও মানবিক অনুষদের অধীন মোট ৭টি বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.), রেজিস্ট্রার কর্নেল মো. বদরুল আহসান, পিএসসি (অব.) এবং বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরবর্তীতে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দের সাথে মতবিনিময় করেন।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে বাইউস্টের নিজস্ব পরিবহণের মাধ্যমে কুমিল্লার বিভিন্ন স্থান থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে আসা হয়। বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আগত অভিভাবকবৃন্দকে বসার সুব্যবস্থা করা হয়। ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ বাইউস্টের সামগ্রিক ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করেন। বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিসমূহ, লাইব্রেরি, ছাত্র-ছাত্রী হল, ক্যান্টিন, ডাইনিং হল ইত্যাদি পরিদর্শন করে তারা ভূয়সী প্রশংসা করেন। ভর্তি পরীক্ষা শেষে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দকে একইভাবে নিজস্ব পরিবহণের মাধ্যমে কুমিল্লার বিভিন্ন স্থানে পৌঁছে দেয়া হয়।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, আগামী ১৮ মার্চ অপরাহ্নে ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিসবোর্ড এবং ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আগামী ১৯ মার্চ ২০২৪ থেকে ২৫ মার্চ ২০২৪ পর্যন্ত বাইউস্টের ভর্তি কার্যক্রম পরিচালিত হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উক্ত সময়ে বাইউস্টে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই), ইনফরমেশন এন্ড কমিউনিকেশন (আইসিটি), ব্যবসায় প্রশাসন বিভাগ (ডিবিএ), আইন এবং ইরেজি বিভাগে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল