শনিবার, ০৪ মে ২০২৪

মোরেলগঞ্জে ইউপি সদস্যর জমি দখল করে নিলো সাবেক ইউপি সদস্য

সোমবার, এপ্রিল ২২, ২০২৪
মোরেলগঞ্জে ইউপি সদস্যর জমি দখল করে নিলো সাবেক ইউপি সদস্য

এম.পলাশ শরীফ: 

বাগেরহাটের মোরেলগঞ্জে এক যুবলীগ নেতার রেজিষ্ট্রিকৃত জমিতে মধ্যরাতে ঘর তুলে জমি দখলে নেওয়ার অভিযোগ
পাওয়া গেছে। রবিবার দিবাগত রাত ৩ টার দিকে নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামে এ দখলের ঘটনা ঘটে। গভীর রাতে বর্তমান ইউপি সদস্য ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুর রহিম মৃধার জমি দখল করে নেয় একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ইউনিয়ন যুবলীগের সাবেক সহ-সভাপতি মৃধা কামরুজ্জামান জসিম।

জমির দখল ধরে রাখতে রাতারাতি ঘর তুলে সেখানে বসবাস শুরু করেছেন দখলদার জসিম মৃধার লোকজন। রহিম মৃধা জমি দখলের আশংকায় রবিবার রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও দখল ঠেকাতে পারেনি।

ভূক্তভোগী যুবলীগ নেতা ওয়ার্ড ইউপি সদস্য আব্দুর রহিম মৃধা বলেন, ফিরোজা বেগমসহ ৬ জনের নিকট থেকে .১১ শতক জমি গত ৩ মার্চ তিনি কবলা রেজিষ্ট্রি নেন। বিষয়টি জানার পরে রবিবার (২১ এপ্রিল) রাতে ওই জমিতে পাকা দেয়াল নির্মাণ ও ঘর তুলে দখল নেয় জসিম মৃধা।

এ সম্পর্কে জমি দাতাদের একজন রুশিয়া বেগম বলেন, মৃধা কামরুজ্জামান জসিম মাত্র ২০ হাজার টাকা দিয়ে জমি কেনার জন্য (রেজিষ্ট্রিবিহীন) চুক্তি করেছিলো। ওই চুক্তি ভঙ্গ করে সে দীর্ঘ ৮ বছরেরও জমি রেজিষ্ট্রি না নিয়ে মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে জমি দখল নেওয়ার চেষ্টা করে। তাই, তাকে না দিয়ে রহিম মৃধাকে জমি দিয়েছি।

এ বিষয়ে সাবেক যুবলীগ নেতা সাবেক ইউপি সদস্য মৃধা কামরুজ্জামান জসিম জানান, বিবাদমান জমিটুকু কেনার জন্য ২০১৫ সালে ২০ হাজার টাকা দিয়ে বায়না চুক্তি করেছেন তিনি। পরে দাতা পক্ষ তার সাথে প্রতারণা করে রহিম মৃধাকে রেজিষ্ট্রি করে দিয়েছে। তাই তিনি ৩-৪ দিন পূর্বে জমিতে দখল নিয়েছেন।

এ বিষয়ে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন বলেন, রাতে ঘর তুলে জমি দখলের বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে। 

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল