শুক্রবার, ০৩ মে ২০২৪

সাতক্ষীরায় করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু, শনাক্তের হার ২১.৫৬ শতাংশ

রোববার, আগস্ট ১, ২০২১
সাতক্ষীরায় করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু, শনাক্তের হার ২১.৫৬ শতাংশ

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা: সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ ৫জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ১ অগষ্ট রোববার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ৫৫০ জন।

করোনা উপসর্গে মৃতরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলা সদরের তুলসীডাঙ্গা গ্রামের মৃত মাদার দফদারের ছেলে লতিফ দফাদার (৭৫), তালা উপজেলা পাঁচরখী গ্রামের মৃত আনছার আলীর ছেলে সাজ্জাত আলী (৬০), দেবহাটা উপজেলার কুড়া গ্রামের মৃত আদও আলীর ছেলে মমিনুর রহমান (৩৫), শ্যামনগর উপজেলার গোমনতলি গ্রামের মৃত শহর আলী মরদারের ছেলে সলিমুল্লাহ সরদার (৯০) ও তালা সদও গ্রামের মোঃ আনসার আলীর স্ত্রী আইফুন বিবি (৬৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ও আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিরা গত ২১ জুলাই থেকে ১ আগষ্টের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ আগষ্ট ভোর রাত সোয়া ১২ টা থেকে বিকাল ৩টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ২ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৬৪ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১২ জন করোনা পজেটিভ ও বাকি ১৫২ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩০ জন ও সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২২ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৩৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২১ দশমিক ৫৬শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬১শতাংশ।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল