শুক্রবার, ০৩ মে ২০২৪

নাগেশ্বরী পরিবার পরিকল্পনা অফিসে ভোগান্তি

বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১
নাগেশ্বরী পরিবার পরিকল্পনা অফিসে ভোগান্তি

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম প্রতিনিধি:

নাগেশ্বরী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল অফিসার না থাকায় চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। ফলে চিকিৎসা সেবা থেকে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রামের অসহায় নারী পুরুষরা।

জানা গেছে, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গত ২৯সেপ্টেম্বর ২০১৯খ্রিঃ সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল আমিন যোগদান করে ভারপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব নিয়ে বিধিমালা বহির্ভূত করে অফিসের কার্যক্রম পরিচালিত করে আসছেন।

গত এক বছর থেকে মেডিকেল অফিসার না থাকার সুযোগে সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল আমিন দায়িত্ব নেয়ার পর থেকে প্রশাসনিক কার্যক্রম হ-য-ব-র-ল অবস্থা বিরাজ করছে। এক বছর থেকে স্থায়ী বন্ধাত্বকরণ ও অস্থায়ী ইমপ্লান্ট চিকিৎসা সেবা বন্ধ থাকায় গ্রামের অসহায় নারী পুরুষরা সেবা বঞ্চিত হওয়ার অভিযোগ উঠেছে।

স্থানীয় চিকিৎসা সেবা নিতে আসা জমিরন, আকলিমা, আলেয়া, সাইদুর, হাফিজুর, সুবলসহ আরো অনেকে বলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে গত এক বছর থেকে মেডিকেল অফিসার না থাকায় স্থায়ী বন্ধাত্বকরণ ও অস্থায়ী ইমপ্লান্ট সহ সকল চিকিৎসা সেবা বন্ধ থাকায় আমরা এ সেবা থেকে বঞ্চিত হয়েছি।

ভারপ্রাপ্ত উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুরুল আমিন বলেন, আমি সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাতে কি হয়েছে। মেডিকেল অফিসার না থাকায় আমি মেডিকেল অফিসারের দায়িত্বে আছি। স্থায়ী বন্ধাত্বকরণ ও অস্থায়ী ইমপ্লান্ট চিকিৎসা সেবার বিষয়ে কথা বলতে অস্বীকৃতী জানান।

কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মীর রফিকুল ইসলাম বলেন, মাত্র দুই জন মেডিকেল অফিসার দিয়ে উপজেলা চালানো হচ্ছে। আপনারা মেডিকেল অফিসার এনে দেন। কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, বিষয়টি আমার জানা আছে। জরুরী ভিত্তিতে মেডিকেল অফিসার আনা হচ্ছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল