শুক্রবার, ০৩ মে ২০২৪

কিশোরগঞ্জে নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে সহিংসতা,বিজিবি সদস্য নিহত

রোববার, নভেম্বর ২৮, ২০২১
কিশোরগঞ্জে নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে সহিংসতা,বিজিবি সদস্য নিহত

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী প্রতিনিধি:

কিশোরগঞ্জে নির্বাচনী ফলাফল প্রকাশকে কেন্দ্র করে গাড়াগ্রাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের গাড়াগ্রাম মাঝাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে সহিংসতায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এক সদস্য নিহত হয়েছেন। রাত সাড়ে ৮টার দিকে ফলাফল প্রকাশের পর এ ঘটনা ঘটে। নিহত বিজিবি সদস্য রুবেল হোসেন (৩৫)। তার বাড়ী গাইবান্ধা জেলায়।

স্থানীয়রা জানান,গাড়াগ্রাম ইউনিয়নের সকল ভোট কেন্দ্রের ফলাফল ঘোষনা হওয়ার পর রাত ৮ দিকে শেষ ভোট কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী জোনাব আলীর (আনারস) ভোটে মারুফ হোসেন অন্তিকের চেয়ে প্রায় দুই হাজার ভোটে বেশী। এ তথ্য জানার পর জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মারুফ হোসেন অন্তিকের (লাঙ্গল) সমর্থকরা ওই ভোট কেন্দ্রে হুই হল্লোর করে ভোট প্রত্যাখান করে।

পরে কেন্দ্রে সকল ভোট কাষ্ট করার জন্য প্রিজাইডিং অফিসারকে চাপ দেন। কিন্তু প্রিজাইডিং অফিসার ব্যালট পেপার দিকে অস্বীকার করলে তারা কেন্দ্র থেকে ব্যালট কেড়ে নেয়ার চেষ্টা করে। এতে ওই কেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশ বিজিবি সদস্যরা বিক্ষুব্ধুদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে তারা বিজিবি সদস্য রুবেল হোসেনের উপর লাঠি সোটা নিয়ে আক্রমন করলে বিজিবি সদস্য কেন্দ্রের এক কক্ষে পালিয়ে গিয়ে আশ্রয় নেয়। সেখানে গিয়েও তার শেষ রক্ষা হয়নি। বিক্ষুব্ধরা সেখানেও তাকে লাঠি দিয়ে পিটিয়ে নিহত করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কয়েক রাউন্ড গুলি ছোড়ে আইনশৃঙ্খলা বাহিনী।এ সময় ক্ষুব্ধ জনতা পুলিশ ভ্যানেও আগুন জালিয়ে দেয়।

ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ললিত চন্দ্র রায় জানান,লাঙ্গল প্রতীকের প্রার্থী মারুফ হোসেন অন্তিক লোকজন নিয়ে এসে তার কাছে থেকে অব্যবহৃত ব্যালট পেপারের জন্য দাবী করেন। তিনি ব্যালট দিতে রাজি না হলে তার উপর আক্রমন শুরু করে। সেখানে রংপুর বিভাগের ৭১ টিভির ব্যুরো প্রধানের হাত থেকে ক্যামেরা কেড়ে নিয়েও তাকে মারধর করতে থাকেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেলে চিকিৎসার জন্য প্রেরণ করেন। ঘটনার উত্তপ্ত পরিস্থিতিতে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করলে এ সময় কয়েকজন আহত হন। 

পরে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান বলেন,হামলায় এক বিজিবি সদস্য নিহত হয়েছেন ও অনেক পুলিশ ও বিজিবি সদস্য আহত হয়েছেন। এ ব্যাপারে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও কিশোরগঞ্জ থানা অফিসার ইনচার্জকে কয়েকদফা ফোনে চেষ্টা করার পর পাওয়া যায়নি।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল