শুক্রবার, ০৩ মে ২০২৪

স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার দাবি

রোববার, জুন ২০, ২০২১
স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার দাবি

গোলাম আজম খান, কক্সবাজার: করোনা মহামারিকালে স্বাস্থ্যবিধি ও বিধি-নিষেধ মানার শর্তে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার দাবি জানিয়েছে পর্যটনসেবী বিভিন্ন সংগঠন। রোববার বেলা ১২ টায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, দেশের শিল্প, কল-কারখানা, সরকারি-বেসরকারি অফিস-অদালত, গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রতিটি সেক্টরে বিধি-নিষেধের আওতায় সবকিছু খুলে দেওয়া হয়েছে। এমনকি ১ কোটি ২৫ লাখ মানুষের বসাবাসকারি রাজধানী ঢাকায় হোটেল-রোস্তোরা-বার ও বিনোদন কেন্দ্রসহ সবগুলো স্বাভাবিক রয়েছে, তাতে করোনা ছড়ানো হুমকী নেই। শুধুমাত্র কক্সবাজারসহ দেশের পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে।

কিন্তু গত বছর ৬ মাস এবং চলতি বছর ৩ মাস ধরে কক্সবাজারের হোটেল-মোটেল এবং বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় পর্যটন শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সেক্টরের প্রায় সাড়ে ৩ লক্ষাধিক মালিক, কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক চরম দুর্ভোগে দিন কাটাছে। এসব মানুষের জীবন-জীবিকা এখন বন্ধের পথে। এখন অনেকে পেশা পরিবর্তনের পাশাপাশি নানা অপরাধেও জড়িয়ে পড়ছে।

দেশে করোনা মহামারিতে চলমান লকডাউন ও বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মানার শর্তে সীমিত আকারে কক্সবাজারের হোটেল-মোটেলসহ পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার দাবি জানিয়েছে পর্যটনসেবী বিভিন্ন সংগঠন।

সংবাদ সম্মেলনে হোটেল-মোটেল কর্মচারী-কর্মকর্তা, সৈকতের বিভিন্ন ব্যবসায়ি ও পর্যটন শিল্প সংশ্লিষ্ট ব্যবসায়ি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল