শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

৫৬ বছরে শাহরুখ, ছেলের জন্য জন্মদিনের পরিকল্পনা বদল!

সোমবার, নভেম্বর ১, ২০২১
৫৬ বছরে শাহরুখ, ছেলের জন্য জন্মদিনের পরিকল্পনা বদল!

বিনোদন ডেস্ক: গত অক্টোবর মাসের ২ তারিখে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হাতে আটক হয়েছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। কয়েক দিন ধরে সারাবিশ্বের গণমাধ্যমে বেশ আলোচিত বিষয় ছিলো এটি। ইতিমধ্যে আরিয়ান জামিন পেয়েছেন। এর মধ্যেই আজ ২ নভেম্বর ৫৬ বছরে পা দিলেন শাহরুখ খান। দিনটি তার ভক্তদের জন্য স্পেশাল। তবে অন্যান্য বছরের থেকে এই বছর শাহরুখের জন্মদিনটা একদমই আলাদা। 

সদ্য বড় ছেলে আরিয়ান খানের নাম মাদককাণ্ডে জড়ানোর নানান প্রশ্নে বিদ্ধ হয়েছে তিনি। এ বছর জন্মদিনটা কোথায় কাটাবেন শাহরুখ? আদৌও কোনও জন্মদিনের উৎসব হবে? এমন প্রশ্ন সবার মনে।

 ১৯৬৫ সালের ২ নভেম্বর দিল্লিতে জন্মগ্রহণ করেন তিনি। আজকের এই শাহরুখ খান দিল্লির থিয়েটার একশন গ্রুপের মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন। এরপর ন্যাশনাল স্কুল অব ড্রামাতে পড়াশোনা। ফৌজি, সার্কাসের মতো টেলিভিশন সিরিয়ালে কাজ করে নজর কাড়েন বোদ্ধাদের।

‘দিল আশনা হেয়’ চলচ্চিত্র দিয়ে বলিউডে অভিষেক হলেও তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র দিওয়ানা এনে দেয় ফিল্মফেয়ার পুরস্কার। এরপর চমৎকার, রাজু বানগেয়া জেন্টলম্যানের মত মেলো-রোমান্টিক ধারার চলচ্চিত্র পরিচিত এনে দেয়। ১৯৯৩ সালে বাজিগর ও ডর সিনেমায় খল চরিত্রে অভিনয় করে শুরু হয় দিগ্বিজয় যাত্রা। 

‘দিল ওয়ালে দুলহানিয়া লে যায়েনগে’, ‘কয়লা’, ‘পরদেশ’, ‘ইয়েস বস’, ‘দিল তো পাগল হেয়’, ‘দিল সে’, ‘কুছকুছ হোতা হেয়’, ‘বাদশাহ’, ‘মোহাব্বাতে’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দেবদাস’, ‘শক্তি’র মত চলচ্চিত্রে অভিনয় করে ভক্তদের কাছে বাদশাহ খেতাব পান তিনি।

‘স্বদেশ’, ‘ভিরজারা’, ‘ডন’, ‘চাক দে ইন্ডিয়া’, ‘ওম শান্তি ওম’, ‘রা ওয়ান’, ‘জাব তাক হেয় জান’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘ফ্যান, রইস’, ‘জিরো’র মত জনপ্রিয় সব চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের স্বীকৃতি হিসেবে ১৪ বার পেয়েছেন ফিল্ম ফেয়ার পুরস্কার।

 ভারত সরকারের পদ্মশ্রী, ফ্রান্স সরকারের অদ্র দে আর্ত এ দে লেত্র সম্মাননার পাশাপাশি পৃথিবীর পাঁচটি সেরা বিশ্ববিদ্যালয়ের সম্মান সূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন শাহরুখ। প্রতিবছর শাহরুখের জন্মদিনে মান্নাতের সামনে ভিড় জমায় ভক্তরা। ভক্তদের ভালবাসার কৃতজ্ঞতা জানাতে হাজির থাকেন কিং খানও।

শাহরুখ ও তার স্ত্রী গৌরী খানের পরিচিতমহলের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, মাসকয়েক আগে থেকে আলিবাগের আলিশান বাড়িতে শাহরুখের জন্মদিন পালন করার প্ল্যান করে রেখেছিলেন তারকা দম্পতি। আব্রামেরও তেমনই ইচ্ছা ছিল। কিন্তু সব প্ল্যানিং নাকি ভেস্তে গিয়েছে গত একমাসের ঘটনায়। আলিবাগ যেতে হলে কোলাবা থেকে জলপথে রওনা দিতে হবে শাহরুখ-গৌরীদের। পাপারাতজিদের ভিড় মান্নাতের বাইরে সারাক্ষণ লেগে রয়েছে। এই অবস্থায় কোনওভাবেই আরিয়ানকে নিয়ে আলিবাগে যাওয়ার রিস্ক নিতে রাজি নন শাহরুখ। তাই মান্নাতেই ঘরোয়াভাবে জন্মদিনটা কাটাবেন তিনি।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল